1. admin@kalerkolorob24.com : kalerkolorob24.com :
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৫:০৬ অপরাহ্ন

বিজয়নগরে আর কেউ গৃহহীন থাকবেনা- কে.এম. ইয়াসিন আরাফাত

এস.ই.আই
  • প্রকাশিত: সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১
  • ১০৭ বার পড়া হয়েছে

ব্রাহ্মনবাড়িয়ার বিজয়নগরে মুজিববর্ষ উপলক্ষে ১০ পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক উপহার ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। প্রতিটি ঘরে রয়েছে ২টি কক্ষ, ১টি রান্নাঘর ও ১টি টয়লেট এবং সামনের দিকে টানা বারান্দা।

আজ রোজ সোমবার (২২ শে ফেব্রুয়ারি) বিকাল ৩ ঘটিকায় বিজয়নগর উপজেলার বুধন্তী ইউনিয়নে গৃহহীন ও ভূমিহীন পরিবারে মাঝে ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলার নির্বাহী অফিসার- কে.এম. ইয়াসিন আরাফাত।

উপজেলা নির্বাহী অফিসার- কে.এম ইয়াসিন আরাফাত বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য মেয়ে প্রধানমন্ত্রী, দেশরত্ন শেখ হাসিনার হাতে নেওয়া মুজিববর্ষ উপলক্ষে বিভিন্ন কর্মসূচির মধ্যে অন্যতম হল গৃহহীন ও ভূমিহীন পরিবারের জন্য গৃহদান। সেই লক্ষ্যে রাষ্ট্রীয় ভাবে তাদের ঘর উপহার দিয়ে ইতিহাস সৃস্টি করেছেন। আমাদের মত উন্নয়নশীল কোন দেশে এই সুবিধা নেই সবার জন্য পরিবেশ সম্মতভাবে আবাসন নিশ্চিত করার ক্ষেত্রে শেখ হাসিনা সরকার সারা বিশ্বে রোল মডেল। সারা দুনিয়ায় যেমন নেতৃত্ব প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা, এ ক্ষেত্রেও তাঁর নেতৃত্ব থেকে সারা দুনিয়া শিক্ষা গ্রহণ করবে।’ আমরা গর্বিত এই দেশে জন্ম নিয়ে।

আগামীতে এই এলাকায় গৃহহীন কোন পরিবার থাকবে না ইনশাল্লাহ। কারন প্রধানমন্ত্রীর পাশাপাশি যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী-এমপি. মহোদয় নিজ অর্থে অনেক পরিবারকে গৃহ নির্মান করে দিচ্ছেন। এখন আপনারা সুন্দর ভাবে বসবাস করতে পারবেন। আপনাদের ছেলে-মেয়েরাও বড় হবে, মানুষ হবে সেটাই আমরা চাই। সেদিকে লক্ষ্য রেখেই ব্যবস্থা নেওয়া হয়েছে।

আজকে যেই ঘরবাড়িগুলো দেওয়া হল, মনে রাখবেন এটা আপনাদের নিজেরই। সেভাবে যত্ন নিয়ে ব্যবহার করবেন। সুন্দর ভাবে যাতে থাকে সেদিকে দেখবেন। কোনো রকম ঝড় জলোচ্ছাসে যেন ক্ষতিগ্রস্ত না হয় এবং আপনারা নিজেরা বৃক্ষরোপণ করবেন।

তিনি আরো বলেন, শেখ হাসিনা’র নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন হচ্ছে, দোয়া করি শেখ হাসিনা যেন দীর্ঘজীবী হন।

প্রকল্প কর্মকর্তা শাহিনুর জাহানের পরিচালনায় বক্তব্য রাখেন, সহকারী কমিশনার ভুমি- মাহবুবুর রহমান, থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিকুর রহমান, ইউপি চেয়ারম্যান- বীর মুক্তিযোদ্ধা, জিতু মিয়া, প্রেসক্লাব সাধারণ সম্পাদক, মো, জিয়াদুল হক বাবু, ইউনিয়ন ভুমি অফিসার- কাজল কুমার বনিক ঘর গ্রহিতা কুতুব উদ্দিন, সালমা বেগম প্রমুখ।

উল্লেখ্য,পুরো উপজেলায় সরকার দুই ক্যাটাগরিতে ১ হাজার ১৪৬টি পরিবারের তালিকা তৈরি করেছে। এর মধ্যে ভূমিহীন ও গৃহহীন ৫শ ১৮টি পরিবার এবং জমি আছে কিন্তু ঘর নেই এমন রয়েছে ৬শ ২৮টি পরিবার। যাদের সবাইকে পর্যায়ক্রমে মুজিব শতবর্ষ উপলক্ষে সেমিপাকা ঘর নির্মান করে দিবে।

কালের কলরব/এস.ই.আই/-

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত