1. admin@kalerkolorob24.com : kalerkolorob24.com :
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৭:২০ পূর্বাহ্ন

শক্তিশালী নারী দল গড়বে বাফুফে

  • প্রকাশিত: সোমবার, ১২ অক্টোবর, ২০২০
  • ১১৯ বার পড়া হয়েছে

একটি শক্তিশালী জাতীয় নারী ফুটবল দল তৈরি করতে আগামী চার বছর কাজ করে যাবে বাফুফে উইমেন্স উইং। একই সঙ্গে যুব বিশ্বকাপের কোয়ালিফাইং নিয়ে থাকবে বিশেষ পরিকল্পনা। নতুন মেয়াদে নারী কমিটির চেয়ারম্যান হয়ে এমন মন্তব্য করেছেন মাহফুজা আক্তার কিরন।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতি কঠোর হলেও, দেশের নারী ফুটবল যাতে পিছিয়ে না যায় তাই ক্যাম্প শুরু করেছে বাফুফে।

গেল চার বছরে দেশের নারী ফুটবলের উন্নতির গল্পটা সবারই জানা। দেশ কি বিদেশ বিভূঁই, বয়সভিত্তিক পর্যায়ে সব জায়গাতেই লাল-সবুজের ঝাণ্ডা উড়িয়েছে সানজিদা, তহুরা, মার্জিয়ারা। পাশাপাশি এটাও সত্য, একটা নির্দিষ্ট পর্যায়ে গিয়ে তারা আর পেরে উঠতে পারেননি প্রতিপক্ষের সঙ্গে।

দেশের নারী ফুটবলে চ্যালেঞ্জটা মূলত জাতীয় দলে। বয়সপর্যায়ে ভালো করলেও, মূল দলে গিয়ে তারা আর পেরে উঠে না অভিজ্ঞতার সঙ্গে। সঙ্গে বয়সের একটা পার্থক্য তো রয়েই যায়। আগামী দিনে এই ব্যবধান ঘোচাতে সচেষ্ট বাফুফের উইমেন্স উইং। পাশাপাশি বয়সভিত্তিক দলেও থাকবে সমান গুরুত্ব।

বাফুফের উইমেন্স উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরন বলেন, আমরা একটা লক্ষ্য নিয়ে কাজ করছি। সামনের দিনে তার ধারাবাহিকতা রাখতে চাই। কারণ ধারাবাহিকতা ছাড়া কিছু সম্ভব না। আমরা বয়সভিত্তিকে ভালো করেছি। আগামী চার বছরে জাতীয় দলকে একটা ভালো অবস্থানে নিতে চাই।

করোনার কারনে দীর্ঘদিন বন্ধ থাকার পর গেল ১০ অক্টোবর থেকে আবারো ক্যাম্প শুরু করেছে বাফুফে। এর আগে বিভিন্ন কোচের তত্ত্বাবধানে তাদের অনুশীলন চললেও, কমতি ছিল অনেক স্থানে। অন্যদের তুলনায় যাতে বাংলাদেশ পিছিয়ে না পড়ে তাই এমন সিদ্ধান্ত বলে জানিয়েছেন নারী কমিটির চেয়ারম্যান।

বাফুফের উইমেন্স উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরন বলেন, বর্তমান পরিস্থিতি আসলেই চ্যালেঞ্জিং। তবুও আমরা ক্যাম্প শুরু করেছি। বাড়ি বসে ওরা হয়তো আমাদের নির্দেশনা ফলো করেছে। কিন্তু তা যথেষ্ট ছিল না। তবে কোভিড নিয়ে আমরা সতর্ক আছি। আশা করছি কোনো সমস্যা হবে না।

আগামী বছরের এএফসি অনূর্ধ্ব-১৭ এবং অনূর্ধ্ব-২০ বাছাইপর্বের জন্য চলছে নারী দলের এই ক্যাম্প। যেখানে ডাক পেয়েছেন ৩৩ ফুটবলার।

কালের কলরব/-

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© স্বর্বস্বত্ব সংরক্ষিত
এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।