1. admin@kalerkolorob24.com : kalerkolorob24.com :
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৭:৪৭ পূর্বাহ্ন

জন্মদিনের শুভেচ্ছায় সিক্ত প্রধানমন্ত্রী ছেলে সজীব ওয়াজেদ জয়

  • প্রকাশিত: সোমবার, ২৭ জুলাই, ২০২০
  • ৩৮৫ বার পড়া হয়েছে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মদিন আজ। ১৯৭১সালের ২৭জুলাই ঢাকায় পরমাণু বিজ্ঞানী এম এ ওয়াজেদ মিয়া ও শেখ হাসিনা দম্পতির ঘর আলো করে জন্ম নেন জয়। মুক্তিযুদ্ধের সময় জন্ম নেওয়া জয়ের নাম রাখেন নানা শেখ মুজিবুর রহমান।

জয় দেশে থাকলে প্রতিবছর জন্মদিনে মা শেখ হাসিনা নিজে রান্না করে খাওয়ান তাকে। কিন্তু এবার করোনা সংক্রমণের কারণে মা-ছেলে দু’জন দুই দেশে। তাই স্ত্রী-সন্তানের সান্নিধ্য আর ফোনে মায়ের শুভেচ্ছায় এবার পালিত হবে তার জন্মদিন।

সোমবার প্রথম প্রহর থেকেই আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ফেইসবুকে জয়কে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু তার ফেইসবুক পাতায় সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে ছবি দিয়ে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তার ফেইসবুক পাতায় ‘ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা’ জয়ের ছবি দিয়ে একটি ভিডিও পোস্ট দিয়েছেন।

প্রধানমন্ত্রীর উপ প্রেসসচিব আশরাফুল আলম খোকন তার ফেইসবুক পাতায় একটি ভিডিও পোস্ট করে লিখেছেন-‘শুভ জন্মদিন সমৃদ্ধ আগামীর প্রতিচ্ছবি সজীব ওয়াজেদ জয়।’

শুধু কেন্দ্র নয়, কেন্দ্রের বাইরেও আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাদের ফেইসবুক পাতায় সজীব ওয়াজেদ জয়ের ছবি পোস্ট করে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু সপরিবারে নিহত হওয়ার পর মায়ের সঙ্গে রাজনৈতিক আশ্রয়ে ভারত চলে যান তিনি। সেখানে তার শৈশব ও কৈশোর কাটে ভারতে। নৈনিতালের সেন্ট জোসেফ কলেজে লেখাপড়ার পর যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব টেক্সাস অ্যাট আর্লিংটন থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক ডিগ্রি লাভ করেন তিনি। পরে হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে লোকপ্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

জয় সক্রিয় রাজনীতিতে নাম লেখান ২০১০ সালের ২৫ফেব্রুয়ারি। পিতৃভূমি রংপুর জেলা আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ দেওয়া হয় তাকে। বর্তমানে তিনি অবৈতনিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টার দায়িত্বে আছেন।

২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনি ইশতেহারে ‘ডিজিটাল বাংলাদেশ’-এর ধারণাটি জয়ের উদ্যোগেই যুক্ত হয়। দেশের মানুষ এ ধারণা ব্যাপকভাবে গ্রহণ করেছিল, যা ওই নির্বাচনে আওয়ামী লীগকে ক্ষমতায় আনার ক্ষেত্রে বড় ধরনের ভূমিকা রাখে। আর আজ বাংলাদেশের যে ডিজিটালাইজেশন তার স্বপ্নদ্রষ্টাও তিনি।

২০০২সালের ২৬অক্টোবর ক্রিস্টিন ওভারমায়ারকে বিয়ে করেন সজীব ওয়াজেদ জয়। সোফিয়া ওয়াজেদ নামে তাদের একটি মেয়ে আছে।

কালের কলরব/-

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© স্বর্বস্বত্ব সংরক্ষিত
এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।